রিলেশনশিপ ম্যানেজ করুন স্মার্টলি
আশেপাশের এত মানুষ, কে আসলেই ইম্পর্টেন্ট, আর কাকে কম প্রায়োরিটি দেব সেটাই আমরা ঠিক করতে পারি না! আজ তাই শেয়ার করছি, কীভাবে রিলেশনশিপস প্রপারলি ম্যানেজ করা যায়।
আমাদের জীবনে অনেক মানুষের আনাগোনা, কিন্তু সবার জায়গা কি একই রকম? মোটেই না! বরং, আমরা সম্পর্কগুলো চারটা সার্কেলে ভাগ করতে পারি:
১। সার্কেল অফ ইন্টিমেসি:
এরা আমাদের একদম ক্লোজ মানুষ — বাবা-মা, ভাই-বোন, লাইফ পার্টনার, বা সন্তান। এদের ছাড়া আমরা নিজেদের ভাবতেই পারি না। এরা মানে আমাদের বেসিক সাপোর্ট সিস্টেম।
২। সার্কেল অফ ফ্রেন্ডশিপ:
এই সার্কেলে থাকে আমাদের বন্ধুরা, যারা আমাদের সুখ-দুঃখের একচুয়াল পার্টনার। মানে লাইফের সব সিক্রেট, রেডিকিউলাস জোকস, আর স্মার্ট রিকভারি প্ল্যানিংস এখানেই।
৩। সার্কেল অফ পার্টিসিপেশন:
এটা হলো সেই সব মানুষ, যাদের সাথে আমরা ফ্রিকোয়েন্টলি ইন্টারেক্ট করি, যেমন — অফিসের কলিগস। এরা মানে ডেইলি কানেকশনের মানুষজন।
৪। সার্কেল অফ এক্সচেঞ্জ:
এটা হলো প্রফেশনাল কানেকশনের মানুষ, যেমন ডাক্তার, নাপিত, ক্লায়েন্টস। এদের সাথে আমরা সেভাবে সবার মতো ইমোশনাল কানেকশন রাখি না, তবে কাজের জন্য এরা ইম্পর্টেন্ট।
সম্পর্ক মানে কাচের মতো:
ব্রেক হলে জুড়তে হয়, আবারো সেট করতে হয়। অফিসের জুনিয়র কোনো ভুল করলে বা বাসার রান্নাটা এক্সপেকটেশনের বাইরে হলে, রাগের আগেই এক্সপ্লোর করুন ঘটনা। ইমোশন কন্ট্রোল করে হেলদি কমিউনিকেশন ট্রাই করুন। নিজের অবস্থান ক্লিয়ার করে কথা বলুন।
পার্সোনাল হেলথ, মেন্টাল হেলথ, ফাইন্যান্স, ক্যারিয়ার, বা মজাদার সব টপিকে রিসোর্সফুল থাকতে Youman-এর সাথে কানেক্ট থাকুন!
মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন